নতুন খবরভারতবর্ষ

শাহীন বাগ সহ দিল্লীর মুসলিম এলাকাগুলিতে প্রচারে নামছেন যোগী আদিত্যনাথ! দিল্লীজুড়ে বইবে হিন্দুত্বের ঝড়

ভারতীয় জনতা পার্টি রাজধানী দিল্লিতে নির্বাচনী প্রচার তীব্র করার নির্ণয় নিয়েছে। দিল্লীতে বিধানসভা নির্বাচন জয়ের জন্য বিজেপি স্টার প্রচারক নামতে চলেছে। এখন যে স্টার প্রচারককে বিজেপি নামাতে চলেছে তার নাম বিরোধীপক্ষের হুঁশ উড়িয়েছে। উত্তরপ্রদেশেরমুখ্যমন্ত্রী দিল্লীতে নির্বাচনী প্রচারের জন্যদিল্লীর মুসলিম বহুল এলাকায় সফর করবেন। মুখ্যমন্ত্রী দিল্লির মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চলগুলিতে প্রচার করতে পারেন, এর মধ্যে জামিয়া নগর এবং অন্তর্ভুক্ত থাকতে পারে। যোগী আদিত্যনাথ ভারতীয় জনতা পার্টির তারকা প্রচারকদের মধ্যে গণনা করা হয়। দিল্লির শাহীনবাগে দেশের নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে আন্দোলন চলছে। এমন পরিস্থিতি যোগী আদিত্যনাথকে বড়ো অস্ত্র হিসেবে মাঠে নামাতে চলেছে বিজেপি।

যোগী আদিত্যনাথ ১২ টি সভা সম্বোধন করবেন বলে শোনা যাচ্ছে। ৪ টি বিধানসভা এলাকায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পৌঁছাবেন। শাহীন বাগ ও জামিয়া এলাকায় যে সভাগুলি হবে তার উপর সকলের নজর থাকবে। জানিয়ে দি, যারা শাহীন বাগে CAA নিয়ে আন্দোলন করছেন তাদের উপর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বেশ কড়া ভাষায় আক্রমন করেছিলেন। আসলে শাহীন বাগে মুসলিম মহিলারা বিরোধ প্রদর্শন করেছিলেন।

সেই সময় যোগী আদিত্যনাথ বলেছিলেন পুরুষরা নিজেদের লুকিয়ে রেখে মহিলাদের সামনে এগিয়ে দিয়েছে। যোগী আদিত্যনাথের বক্তব্য নিয়ে বিতর্ক চরম সীমায় পৌঁছেছিল। CAA এর বিরোধের নামে দেশের নানা জায়গায় উৎপাত শুরু হয়েছে। অনেকে কট্টরপন্থী আজাদী শ্লোগান তুলে দেশবিরোধী গতিবিধিতেও লিপ্ত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। বেশকিছু জন হিন্দুদের থেকে আজাদী, হিন্দুত্ব থেকে আজাদীর মতো শ্লোগানও তুলেছে।

 

তাই পুরো পরিস্থিতিকে বিজেপির পক্ষে আরো সুলভ করতে ও বিরোধীদের ঝটকা দিতে যোগী আদিত্যনাথকে মাঠে নামানো হচ্ছে। যোগী আদিত্যনাথ দেশের কাছে একজন ফায়ারব্যান্ড হিন্দুত্ববাদী নেতা হিসেবে পরিচিত। এর মধ্যে উনার সভা দিল্লী নির্বাচনে বড়ো সড়ো ভোল বদল করতে সক্ষম বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Back to top button
Close