নতুন খবরপশ্চিমবঙ্গ

‘ও দিদি, জয় শ্রী রাম” কোচবিহারে মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে স্লোগান এক যুবকের

কোচবিহারঃ ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সামনে জয় শ্রী রাম ধ্বনি। ঘটনাটি ঘটেছে গতকাল কোচবিহারে। গতকাল কোচবিহারের শিয়োগ্য রোড দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় যাওয়ার সময় এই ঘটনা ঘটে। সেখানে এক যুবক মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয় দেখে জয় শ্রী রাম ধ্বনি দেয়। শুধু একবার না, একাধিকবার ওই যুবক মুখ্যমন্ত্রীর সামনে জয় শ্রী রাম ধ্বনি দিতে থাকে। এরপর নিরাপত্তা রক্ষীরা ওই যুবককে সেখান থেকে সরিয়ে দেয়।

জানিয়ে দিই, এটাই প্রথম না যে মুখ্যমন্ত্রীর সামনে এরকম জয় শ্রী রাম ধ্বনি দেওয়া হল। এর আগেই একাধিকবার এই কাণ্ড ঘটে গিয়েছে। বিশেষ করে গত লোকসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর সামনে জয় শ্রী রাম ধ্বনি দেওয়ার ট্রেন্ড শুরু হয়। খড়গপুর থেকে চন্দ্রকোনা রোডের দিকে যাওয়ার সময় প্রথম এই কাণ্ড ঘটেছিল, এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে গাড়ি থেকে নেমে ধ্বনি দেওয়া যুবকদের তাড়া করেন।

ঘটনার পর চিহ্নিত যুবকদের গ্রেফতারও করেছিল পুলিশ, এমনকি এই ঘটনার জেরে এক বিজেপি নেতার বাড়িতে ভা’ঙ’চুর চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার পরিপেক্ষিতে অভিযুক্তদের ক্রিমিনালও বলেছিলেন।

এরপর বিজেপির সাংসদ অর্জুন সিংহের এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের সামনে একই কাজ করা হয়। তখনও মুখ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে ধ্বনি দেওয়া যুবকদের কার্যত তাড়া করে বসেন। এমন ক্যামেরার সামনেই অভিযোগ করে বলেন যে, আমাকে দেখে গালাগালি দিচ্ছে ওঁরা। যদিও ওনাকে দেখে সেদিন কেউই গালিগালাজ করেনি। এরপর এই ঘটনার কারণে ১০ জনকে ওই এলাকা থেকে গ্রেফতার করেছিল পুলিশ। মমতা বন্দ্যোপাধ্যায় অভিযুক্তদের বহিরাগত বলেও আক্রমণ করেছিলেন।

Related Articles

Back to top button